তুলসীর ফেস প্যাকেই কমবে বয়সের ছাপ, দূর হবে দাগ-ছোপ - Majaru.com

Breaking

Post Top Ad

Saturday 18 May 2024

তুলসীর ফেস প্যাকেই কমবে বয়সের ছাপ, দূর হবে দাগ-ছোপ


তুলসীর ফেস প্যাকেই কমবে বয়সের ছাপ, দূর হবে দাগ-ছোপ



লাইফস্টাইল ডেস্ক: কাশি হলে তুলসী পাতার ব্যবহার আমরা প্রায় সকলেই করে থাকি। এছাড়াও ঠান্ডা জনিত নানান সমস্যায় তুলসী পাতার ব্যবহার করা হয়ে থাকে। এর ঔষধি গুণাবলীর প্রশংসা সর্বত্র। তবে আপনি কি জানেন তুলসী পাতা ভালো অ্যান্টি-এজিং হিসেবেও কাজ করে? পাশাপাশি এটি মুখের যে কোনও দাগ, ব্রণ ইত্যাদি দূর করতে সক্ষম। তুলসী পাতায় থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের ময়লা দূর করতে পারে। তুলসী পাতার ফেসপ্যাক ব্যবহার করেন তবে মুখের বিভিন্ন দাগ দূর হয় এবং সবথেকে ভালো কথা হল সব রকমের ত্বকের জন্য তুলসী পাতা উপকারী। মুখের দাগ-ছোপ দূর করে সুন্দর, উজ্জ্বল চেহারা পেতে তুলসী পাতার কিছু ব্যবহার কীভাবে করবেন, জেনে নেওয়া যাক-


কমলার খোসার গুঁড়োর সঙ্গে কয়েকটি তুলসী পাতা ও সামান্য জল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই প্যাক সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন। এতে ত্বক দাগ মুক্ত হওয়ার পাশাপাশি, ত্বক থেকে বয়সের ছাপও দূর হয়। 


কমলার খোসার বিকল্প হিসেবে চন্দন গুঁড়ো ব্যবহার করতে পারেন। পাশাপাশি এই প্যাকে ১ চামচ দুধও যোগ করতে পারেন। এই প্যাক ৫ থেকে ১০ মিনিট মুখে মেখে রাখুন। এতে করে ব্রণ, ব্রণ থেকে হওয়া দাগ দূর হয়ে ত্বকের ঔজ্জ্বলতা বৃদ্ধি পাবে। পাশাপাশি কয়েকটি তুলসী পাতা যদি চিবিয়ে খেতে পারেন প্রতিদিন, তাহলে রক্ত পরিষ্কার হয় এবং এর সুপ্রভাব চেহারায় ফুটে ওঠে। দূর হবে ব্রণ, ফুসকুড়ি ও মুখের অন্যান্য দাগ-ছোপ। 


এছাড়াও ত্বকের যত্নে তুলসী ও পুদিনা পাতার মিশ্রণ ব্যবহার করতে পারেন। সমপরিমাণ তুলসী ও পুদিনা পাতা (১০-১০) সামান্য জল দিয়ে পিষে সেই রস মুখে প্যাক হিসেবে ব্যবহার করুন। ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন এবং ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এটি সবরকম ত্বকের জন্য উপকারী।

No comments:

Post a Comment

Post Top Ad