মানসিক স্বাস্থ্য ভালো রাখে পোষ্য - Majaru.com

Breaking

Post Top Ad

Monday 4 March 2024

মানসিক স্বাস্থ্য ভালো রাখে পোষ্য

 


মানসিক স্বাস্থ্য ভালো রাখে পোষ্য



লাইফস্টাইল ডেস্ক: আজকাল বেশিরভাগ মানুষ বাড়িতে পোষা প্রাণী রাখেন। অনেকেই বাড়িতে কুকুর বা বিড়াল রাখতে পছন্দ করেন। কিন্তু আপনি কি জানেন যে, এটি আমাদের স্বাস্থ্যের জন্যও খুবই উপকারী। কিন্তু কিছু মানুষ পশু পালন করতে পছন্দ করেন না। কিন্তু পশু পালনের এই উপকারিতা সম্পর্কে জানলে আপনিও চমকে যাবেন। আসুন এই প্রতিবেদনে জেনে নেওয়া যাক বাড়িতে কুকুর বা বিড়াল পালনের সুবিধা কী?


সারাক্ষণ খুশির অনুভব

প্রাণীরা প্রেম এবং সুখের বন্ধন খুব ভালো করে বোঝে। তাই পশুরা সহজেই আপনার পরিবারের সদস্য হয়ে যায়। এর সাথে পশুরা আপনার বাড়ির প্রতিটি মানুষের জীবনকে ভালোবাসা এবং আনন্দে ভরিয়ে দেয়। আপনি কি জানেন যে এই পোষা প্রাণীই আমাদের মানসিক চাপ কমাতে সাহায্য করে? শুধু তাই নয়, আপনার বাড়িতে যদি কুকুর বা বিড়াল থাকে, তাহলে আপনি সবসময় খুশি থাকেন এবং মানসিক চাপও চলে যায়।


একাকীত্বর শিকার হবেন না 

আপনি যদি খুব একাকী বোধ করেন তবে আপনার পোষা প্রাণী এই সমস্যাটি দূর করতে পারে। হ্যাঁ, বাড়িতে কোনও পোষা প্রাণী থাকলে কখনই একাকীত্বের শিকার হবেন না। এর কারণ পোষা প্রাণীর স্পর্শ আপনাকে ভালো অনুভব করায়।


একজনকে দায়িত্বশীল করে তোলে

আপনার বাড়িতে যদি কোনও প্রাণী থাকে, তাহলে আপনি তার দায়িত্ব নিন এবং আপনার পোষা প্রাণীর সাথে সম্পর্কিত সমস্ত কিছুর যত্ন নিন। হ্যাঁ, আপনি পোষ্যের খাবার, ওষুধ ও ব্যায়াম ইত্যাদির দায়িত্ব নেন। সেজন্য ঘরে পেট থাকা যে আপনাকে দায়িত্বশীল করে তোলে সেটা বলা বাহুল্য।


 

No comments:

Post a Comment

Post Top Ad