পাবেন তেল মুক্ত উজ্জ্বল ত্বক, বেসনের সঙ্গে মিশিয়ে নিন এই জিনিস - Majaru.com

Breaking

Post Top Ad

Saturday 2 March 2024

পাবেন তেল মুক্ত উজ্জ্বল ত্বক, বেসনের সঙ্গে মিশিয়ে নিন এই জিনিস


পাবেন তেল মুক্ত উজ্জ্বল ত্বক, বেসনের সঙ্গে মিশিয়ে নিন এই জিনিস 




ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মানুষ অনেক ঘরোয়া উপায় অবলম্বন করে থাকে। ঘরোয়া প্রতিকার ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করে। এর মধ্যে একটি হল বেসন ফেস প্যাক, যা ত্বকের যত্নের জন্য সেরা ঘরোয়া প্রতিকার হিসাবে বিবেচিত হয়। ব্ল্যাক হেডস, ডেড স্কিন, রোদে পোড়া, তৈলাক্ত ত্বকের মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় বেসন ফেসপ্যাক ব্যবহার করে। বেসনের ফেসপ্যাক প্রাকৃতিক ক্লিনজার হিসেবে কাজ করে। বেসনের সঙ্গে কিছু জিনিস মিশিয়ে নিলে এর কার্যক্ষমতা আরও বেড়ে যায়। যেমন- বেসনের সঙ্গে মিশিয়ে অ্যালোভেরা জেল লাগানোর উপকারিতাও অনেক। আসুন জেনে নেওয়া যাক কীভাবে এই প্যাক তৈরি করবেন -



বেসন ও অ্যালোভেরার ফেস প্যাক

 নিস্তেজ ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে বেসনের সঙ্গে অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। এটি রোদে পোড়া ত্বকের সমস্যা দূর করবে। এর পাশাপাশি এটি ত্বককে নরম করে।


বেসন ও পেঁপের ফেস প্যাক 

  ব্ল্যাকহেডস দূর করতে বেসনের মধ্যে পেঁপে মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করুন। এর পর এটি মুখে লাগান। কিছুক্ষণ পর শুকিয়ে গেলে, সাধারণ জলে মুখ ধুয়ে ফেলুন। এটি শীঘ্রই কালো এবং সাদা হেডস দূর করবে।


বেসন ও মুলতানি মাটির ফেস প্যাক 

 তৈলাক্ত ত্বক থেকে মুক্তি পেতে আপনি বেসন ও মুলতানি মাটির ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। এজন্য মুলতানি মাটিতে ১ চা চামচ বেসন ও গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করুন এবং এটি মুখে লাগান। তারপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে করে ত্বক থেকে তেল ধীরে ধীরে কমে যাবে।

No comments:

Post a Comment

Post Top Ad