ত্বকে কুলিং এফেক্ট দেবে এইসকল ফেস মাস্ক - Majaru.com

Breaking

Post Top Ad

Wednesday 20 March 2024

ত্বকে কুলিং এফেক্ট দেবে এইসকল ফেস মাস্ক

 


ত্বকে কুলিং এফেক্ট দেবে এইসকল ফেস মাস্ক 



লাইফস্টাইল ডেস্ক: গ্রীষ্মকাল ত্বকের জন্য একটি চ্যালেঞ্জিং ঋতু, বিশেষ করে যদি আপনি গরম এবং আর্দ্র জায়গায় থাকেন বা বাইরে অনেক সময় ব্যয় করেন। এর কারণে আপনার ত্বকে শুষ্কতা, জ্বালাপোড়া, ব্রণ এবং রোদে পোড়া পর্যন্ত নানা ধরনের সমস্যা দেখা দেয়। এই ধরনের পরিস্থিতিতে, ত্বকের আরও যত্ন নেওয়া প্রয়োজন এবং এটিকে অতিরিক্ত হাইড্রেশন, সুরক্ষা এবং পুষ্টি সরবরাহ করতে হবে। এর জন্য ঘরে তৈরি কুলিং ফেস মাস্ক ব্যবহার করে দেখতে পারেন, যা গ্রীষ্মে আপনার ত্বকের সঠিক যত্ন নিতে পারদর্শী, তাহলে আসুন জেনে নেই ঘরে তৈরি এমন কিছু কুলিং ফেস মাস্ক সম্পর্কে --


পুদিনা এবং শসার ফেস মাস্ক

অর্ধেক শসা এবং এক মুঠো তাজা পুদিনা পাতা ব্লেন্ড করুন। এই মিশ্রণটি আপনার মুখে লাগান এবং ১০-১৫ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি ত্বককে শীতল ও সতেজ করার জন্য দারুণ।


 শসা এবং অ্যালোভেরা ফেস মাস্ক

অর্ধেক শসা ব্লেন্ড করে তাতে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনার মুখে লাগান এবং ১০-১৫ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি রোদে পোড়া বা জ্বালাপোড়া ত্বককে প্রশমিত এবং হাইড্রেট করার জন্য দুর্দান্ত।

 

 দই এবং মধু ফেস মাস্ক

২ টেবিল চামচ টক দইয়ে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি আপনার মুখে লাগান এবং ১০-১৫ মিনিট রেখে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্কটি ত্বককে হাইড্রেট এবং প্রশান্তি এনে দেওয়ার জন্য দুর্দান্ত।



 

No comments:

Post a Comment

Post Top Ad