গরমে শরীর হাইড্রেটেড রাখবে এই ফ্রুট স্যালাড - Majaru.com

Breaking

Post Top Ad

Monday 18 March 2024

গরমে শরীর হাইড্রেটেড রাখবে এই ফ্রুট স্যালাড


  গরমে শরীর হাইড্রেটেড রাখবে এই ফ্রুট স্যালাড



লাইফস্টাইল ডেস্ক: নতুন বছরের শুরুতেই গরম পড়তে শুরু করেছে। আর এইগরমের সময় শরীরকে হাইড্রেটেড রাখা খুবই জরুরি। প্রচুর জল পানের পাশাপাশি কিছু ফ্রুট স্যালাড এক্ষেত্রে খুব উপকারী। এই প্রতিবেদনে কিছু ফ্রুট স্যালাড তৈরির পদ্ধতি উল্লেখ করা হল। চলুন জেনে নেওয়া যাক গ্রীষ্মে জলের অভাব মেটাতে কোন স্যালাড খাওয়া উচিৎ -


ট্যাঙ্গি মেলন স্যালাড

গ্রীষ্মকালীন ফলের তালিকায় তরমুজও জনপ্রিয় একটি ফল। তরমুজ ছোট ছোট কেটে এতে সামান্য লেবুর রস ও সামুদ্রিক লবণ মিশিয়ে নিন। আর গরমে জমিয়ে খান তরমুজের টক-মিষ্টি স্যালাড। চাইলে এতে কিছু শশার টুকরোও মিশিয়ে নিতে পারেন।


আম-তুলসী স্যালাড

গ্রীষ্মকাল মানেই ফলের রাজা আমের দিন। এই মৌসুমি ফলের স্যালাড খাওয়া সবসময়ই উপকারী। এর জন্য একটি পাত্রে আম ছোট ছোট টুকরো করে কেটে নিন। এবার এতে অলিভ অয়েল, ধনে পাতা এবং তুলসী পাতা এবং সামান্য বিট নুনমিশিয়ে নিলেই তৈরি আম-তুলসী স্যালাড। 


 আঙুর, কমলা ও আনারসের স্যালাড

টাটকা সবুজ আঙ্গুর, পাল্পি কমলার টুকরো এবং রসালো মিষ্টি-ট্যানজারিন আনারস টুকরো দিয়ে এই স্যালাড তৈরি করা হয়। আপনি আপনার পছন্দের আরও সাইট্রাস ফল এতে যোগ করতে পারেন। এতে বাদাম ফ্লেক্স এবং সামান্য বিট নুন মিশিয়ে নিন। এছাড়াও আইসক্রিমের স্কুপও এতে মিশিয়ে নিলে এর স্বাদ হবে দ্বিগুণ। 


স্ট্রবেরি ও ব্ল্যাকবেরি স্যালাড

এই স্যালাড তৈরি করতে প্রথমে টুকরো টুকরো করে টাটকা স্ট্রবেরি এবং ব্ল্যাকবেরি কেটে একটি পাত্রে নিন। এতে সামান্য মধু, পুদিনা পাতা ও লেবুর রস মিশিয়ে নিলেই তৈরি সুস্বাদু স্যালাড।

No comments:

Post a Comment

Post Top Ad