দাদাসাহেব ফালকে আইএফএফ পুরস্কার ২০২৪: সেরা অভিনেতা শাহরুখ! সেরা অভিনেত্রী কে? - Majaru.com

Breaking

Post Top Ad

Wednesday 21 February 2024

দাদাসাহেব ফালকে আইএফএফ পুরস্কার ২০২৪: সেরা অভিনেতা শাহরুখ! সেরা অভিনেত্রী কে?


দাদাসাহেব ফালকে আইএফএফ পুরস্কার ২০২৪: সেরা অভিনেতা শাহরুখ! সেরা অভিনেত্রী কে?






বিনোদন ডেস্ক: ২০ শে ফেব্রুয়ারি মুম্বাইতে অনুষ্ঠিত হল দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অ্যাওয়ার্ড ২০২৪। বলিউডের তাবড় তাবড় সেলিব্রিটিরা উপস্থিত ছিলেন এই মঞ্চে। করিনা কাপুর খান, রানী মুখার্জী শাহিদ কাপুর, শাহরুখ খান থেকে শুরু করে দক্ষিণী অভিনেত্রী নয়নতারা, উপস্থিত ছিলেন আরও অনেকেই। কে কে পেলেন দাদা সাহেব ফালকে পুরস্কার? দেখুন তালিকা।


সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেলেন শাহরুখ খান। ‘জওয়ান’ ছবিটির জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন। সমালোচকদের বিচারে সেরা অভিনেতার পুরস্কার পেলেন ভিকি কৌশল। ‘স্যাম বাহাদুর’ ছবির জন্য তার হাতে উঠেছে এই পুরস্কার। ভিলেন চরিত্রে সেরা অভিনেতা হিসেবে পুরস্কার পেলেন ববি দেওল। ‘অ্যানিম্যাল’ সিনেমার জন্য তাকে এই পুরস্কার দেওয়া হয়েছে।


অন্যদিকে ‘অ্যানিম্যাল’ সিনেমা পরিচালনা করার জন্য সেরা পরিচালক হিসেবে পুরস্কার পেলেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। রণবীর কাপুর, রশ্মিকা মান্দানা, অনিল কাপুর অভিনীত এই ছবিটি ৮০০ কোটি টাকারও বেশি আয় করেছে বিশ্বব্যাপী। ‘জওয়ান’ সিনেমার জন্য নয়নতারা সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন।


শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমাটির পরিচালনা করেছেন অ্যাটলি কুমার। ছবিটি ২০২৩ সালের আগস্ট মাসে মুক্তি পেয়েছিল। বলিউডের সর্বাধিক উপার্জিত ছবির তালিকায় ১ নম্বরে রয়েছে এই ছবি। এই সিনেমার জন্য শাহরুখ সেরা অভিনেতা এবং ছবির নায়িকা নয়নতারা সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন।


ভিকি কৌশলের ‘স্যাম বাহাদুর’ সিনেমাটি ভারতের প্রথম ফিল্ড মার্শাল স্যাম মানেকশয়ের জীবনী অবলম্বনে পর্দায় উপস্থাপন করা হয়েছিল। মেঘনা গুলজার পরিচালিত এই ছবি ব্যাপক প্রশংসা পেলেও সেভাবে বক্স অফিসে সাফল্য লাভ করতে পারেনি। ভিকি কৌশল ছাড়াও ছবিতে অভিনয় করেন ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা।


এই অনুষ্ঠানটি জি ফাইভ ওটিটি প্ল্যাটফর্মে দেখতে পাবেন। এদিন অনুষ্ঠানের মঞ্চে শাহরুখ খান কালো রঙের শার্ট, ব্লেজার, প্যান্ট এবং জুতো পরে এসেছিলেন। রানী মুখোপাধ্যায় কালো রংয়ের শাড়ি এবং ম্যাচিং ব্লাউজ পরে এসেছিলেন। করিনা কাপুর ভি নেক বেইজ রঙের আউটফিট এবং ওড়না পরেছিলেন। নীল-সাদা পোশাক পরে এসেছিলেন ববি দেওল।

No comments:

Post a Comment

Post Top Ad