লন্ডনে জন্মেও ব্রিটিশ নাগরিকত্ব পাবে না বিরাট-অনুষ্কার ছেলে! কিন্তু কেন? - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 22 February 2024

লন্ডনে জন্মেও ব্রিটিশ নাগরিকত্ব পাবে না বিরাট-অনুষ্কার ছেলে! কিন্তু কেন?


লন্ডনে জন্মেও ব্রিটিশ নাগরিকত্ব পাবে না বিরাট-অনুষ্কার ছেলে! কিন্তু কেন?



বিনোদন ডেস্ক: ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী অনুষ্কা আরও একবার বাবা-মা হয়েছেন। ১৫ ফেব্রুয়ারি অনুষ্কা শর্মা এক পুত্র সন্তানের জন্ম দেন, যার নাম রাখা হয় অকায়। এই দম্পতি ২০ ফেব্রুয়ারি এই খবরটি শেয়ার করেছিলেন এবং বলেছিলেন যে তারা তাদের ছেলের নাম রেখেছেন 'অকায়'। লন্ডনে অকায়ের জন্ম দিয়েছেন অনুষ্কা শর্মা এবং এর সাথেই সোশ্যাল মিডিয়ায় অনেক চর্চা চলছে যে, অকায় ব্রিটিশ নাগরিকত্ব পাবেন। আসুন জেনে নেওয়া যাক এর পিছনের সত্যতা। 


অনুষ্কা শর্মা সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট লিখেছিলেন যে তাঁর ছেলে অকায় কোহলির জন্ম হয়েছে। ভামিকার ছোট ভাই পৃথিবীতে এসেছে। এর সাথে, এই দম্পতি তাদের গোপনীয়তার জন্য মিডিয়ার কাছে আবেদনও করেছিলেন। কিন্তু প্রশ্ন হল, অকায় কোহলি নাগরিকত্ব পাবেন কোথায়?


 অনুষ্কা-বিরাট সোশ্যাল মিডিয়ায় 'অকায়'-এর জন্মের খবর শেয়ার করার সঙ্গে সঙ্গেই ভক্তরা অভিনন্দন জানাতে শুরু করেন। সেই সঙ্গে জনগণের মধ্যে আলোচনা শুরু হয় যে, অকায় যেহেতু লন্ডনে জন্মগ্রহণ করেছে, তাই সে অবশ্যই সেখানকার নাগরিকত্ব পাবেন। অনেক লোকের মনে বিভ্রান্তি রয়েছে যে অকায় কোহলি ভারতীয় নাগরিকত্ব পাবে নাকি ব্রিটিশ নাগরিকত্ব পাবে! যদিও অকায় অবশ্যই লণ্ডনে জন্মগ্রহণ করেছে, তবে সে সেখানকার নাগরিকত্ব পায়নি।


ব্রিটিশ সরকারের নিয়মানুযায়ী সেখানকার নাগরিক হতে হলে অভিভাবকদের অন্তত ব্রিটিশ নাগরিক হতে হবে, অথবা তাঁদের সেখানে দীর্ঘকাল বসবাস করতে হবে। এ কারণে যুক্তরাজ্যের বাইরে বসবাসকারী ব্রিটিশ নাগরিকদের সন্তানরা স্বয়ংক্রিয়ভাবে সেখানকার নাগরিকত্ব পেয়ে যায়। আর বিরাট কোহলি এবং অনুষ্কা শর্মা দুজনেই ভারতীয় নাগরিক, তাই অকায় ভারতীয় নাগরিকত্ব পাবেন।


প্রসঙ্গত, ১১ জানুয়ারী, ২০২১, অনুষ্কা শর্মা ভামিকার জন্ম দেন। ১৫ ফেব্রুয়ারী ২০২৪-এ, অনুষ্কা পুত্র অকায়ের জন্ম দেন। অনুষ্কা ও বিরাট এখন দুই সন্তানের বাবা-মা হয়েছেন। অনুষ্কার দ্বিতীয়বারের মতো গর্ভবতী হওয়ার খবরটি সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে রয়ে যায়। তবে এই দম্পতি এতে কোনও প্রতিক্রিয়া জানাননি। এখন যখন এই খবর সামনে এসেছে, তখন দুজনের ভক্তরাই বেশ খুশি।

No comments:

Post a Comment

Post Top Ad