মালদ্বীপের মন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সেলিব্রেটিরা - Majaru.com

Breaking

Post Top Ad

Monday 8 January 2024

মালদ্বীপের মন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সেলিব্রেটিরা


মালদ্বীপের মন্ত্রীর বক্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সেলিব্রেটিরা




নতুন দিল্লী: অভিনেতা সালমান খান, অক্ষয় কুমার সহ অনেক ভারতীয় সেলিব্রিটি এবং সোশ্যাল মিডিয়া প্রভাবশালীরা মালদ্বীপকে বয়কট করার ঘোষণা দিয়েছেন। এর সাথে, এই সেলিব্রিটিরা মালদ্বীপ এবং এর পর্যটন গন্তব্যগুলির বিরুদ্ধে অনলাইন অভিযানে সামিল হয়েছেন। মালদ্বীপের একজন মন্ত্রী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ ভারত-বিরোধী মন্তব্য পোস্ট করার পর এই অভিযানের আহ্বান করা হয়।


সম্প্রতি লাক্ষাদ্বীপ সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ভ্রমণ পর্যটকদের মধ্যে ভারতীয় দ্বীপ সম্পর্কে আগ্রহ জাগিয়েছিল। তার সফরে প্রধানমন্ত্রী মোদী লাক্ষাদ্বীপের সুন্দর সৈকত পরিদর্শন করেন। শুধু তাই নয়, তিনি সমুদ্রে স্নোরকেলিং করার সময়ের তার ছবিগুলি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন, যা ভাইরাল হয়েছে এবং এক্স-এ টপ ট্রেন্ডিংয়ে রয়েছে। এই সফর থেকেই এই বিতর্কের সূত্রপাত।


উল্লেখ্য, লাক্ষাদ্বীপে পর্যটনের প্রচারের জন্য প্রধানমন্ত্রী মোদীর প্রচেষ্টায় মালদ্বীপের কিছু সরকারি আধিকারিক এবং মানুষ ক্ষুব্ধ হয়ে যান। এই বিষয়ে, মালদ্বীপের মন্ত্রী মরিয়ম শিউনা এক্স-এ প্রধানমন্ত্রী মোদীর লাক্ষাদ্বীপ সফর নিয়ে মজা করেছেন এবং ভিজিটমালদ্বীপ (VisitMaldives) ট্রেন্ডের মাধ্যমে পর্যটকদের তার দেশে যাত্রার জন্য উত্সাহিত করেন। যদিও, এখন এই পোস্ট মুছে ফেলা হয়েছে। 


আরও কিছু মালদ্বীপের নেটিজেনও তার পোস্টে ভারতীয়দের বিরুদ্ধে বর্ণবাদী এবং অবমাননাকর মন্তব্য করেছেন। এর পরে, মালদ্বীপের বিরুদ্ধে বয়কট অভিযানের জন্য একটি অনলাইন আহ্বান করা হয়ে এবং কিছু ভারতীয় সেলিব্রিটি এবং অনলাইন প্রভাবশালী এতে সামিল হয়ে যান।


এরপর এই অভিযানে যোগ দেন অভিনেতা সালমান খানও। তিনি ট্যুইট করেছেন এবং বলেছেন যে, 'আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লাক্ষাদ্বীপের সুন্দর, পরিচ্ছন্ন এবং আশ্চর্যজনক সমুদ্র সৈকতে দেখে খুব ভালো লাগছে এবং সবচেয়ে ভালো ব্যাপার হল এটা আমাদের ভারতেই রয়েছে।'


পাশাপাশি, অভিনেতা অক্ষয় কুমার বলেন যে, 'মালদ্বীপের বিশিষ্ট নেতারা ভারতীয়দের নিয়ে ঘৃণ্য এবং বর্ণবাদী মন্তব্য করেছেন। এটা আশ্চর্যজনক। মালদ্বীপ হল সেই জায়গা যেখানে সবচেয়ে বেশি ভারতীয় যায়। আমরা আমাদের প্রতিবেশীদের প্রতি ভালো, কিন্তু কেন আমরা এমন অহেতুক ঘৃণা সহ্য করব? আমি বহুবার মালদ্বীপে গিয়েছি এবং সর্বদা এটির প্রশংসা করেছি, কিন্তু আমার জন্য আমার মর্যাদা সবার আগে আসে। আসুন আমরা ভারতীয় দ্বীপপুঞ্জ ঘুরে দেখি এবং আমাদের নিজস্ব পর্যটনকে সমর্থন করি।'


ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া, যিনি অভিযানে যোগ দিয়েছেন, শনিবার (৬ জানুয়ারি) ট্যুইটারে পোস্ট করেছেন: 'ইন্ডিয়া আউট' নির্বাচনী ইশতেহারের একটি অংশ ছিল। মালদ্বীপ এর পক্ষে ভোট দিয়েছে। এখন এটা আমাদের ভারতীয়দের ওপর যে বুদ্ধিমত্তার সাথে চয়ন করা। জয় হিন্দ!'


 এর আগে, সোশ্যাল মিডিয়া প্রভাবশালী সোনম মহাজনও মালদ্বীপের একজন মন্ত্রীর সাম্প্রতিক মন্তব্যের পরিপ্রেক্ষিতে মালদ্বীপ সফর বাতিল করার জন্য ভারতীয়দের কাছে আবেদন করেন। মহাজন লিখেছেন যে, মালদ্বীপের মন্ত্রীদের কথা শুনুন যারা ভারতীয়দের বহিষ্কার করতে চান, যত তাড়াতাড়ি সম্ভব মালদ্বীপে আপনার ভ্রমণ পরিকল্পনা (যদি থাকে) বাতিল করুন। কেন আপনি এমন একটি দেশে যেতে চান যার মানুষ আপনাকে ঘৃণা করে? লাক্ষাদ্বীপ আপনাদের জন্য অপেক্ষা করছে।

No comments:

Post a Comment

Post Top Ad