পুরুষদের জন্য উপকারী ঘরোয়া ফেসপ্যাক - Majaru.com

Breaking

Post Top Ad

Saturday 13 January 2024

পুরুষদের জন্য উপকারী ঘরোয়া ফেসপ্যাক


 পুরুষদের জন্য উপকারী ঘরোয়া ফেসপ্যাক



 লাইফস্টাইল ডেস্ক: অনেক পুরুষই তাদের ত্বকের ধরন সম্পর্কে জানেন না। এমতাবস্থায় তারা যেকোনও ধরনের ত্বকের পণ্য ব্যবহার করেন, যার কারণে তাদের ক্ষতির মুখে পড়তে হয়। তবে এমন কিছু ঘরোয়া ফেসপ্যাক রয়েছে, যা পুরুষরা তাদের মুখে লাগাতে পারেন কোনও টেনশন ছাড়াই। এই ঘরোয়া ফেসপ্যাক বা টোটকা পুরুষদের ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে সাহায্য করে।


শসা

শসার একটি শীতল প্রভাব আছে। শসার ব্যবহার চোখের চারপাশে ফোলাভাব এবং কালো দাগ কমাতে সাহায্য করে। এটি ত্বকে প্যাক হিসেবে লাগাতে পারেন। এর পাশাপাশি শসা পাতলা করে কেটে চোখের নিচে রাখুন। এটি একটি স্বাস্থ্যকর খাদ্য হিসাবেও খাওয়া যেতে পারে।


 সবুজ চা বা গ্রিন টি

গ্রিন টিতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বককে ফ্রি র‌্যাডিক্যালের ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করে। আপনি এটি পানীয় হিসাবেও খেতে পারেন। এটি টোনার হিসেবেও ত্বকে লাগাতে পারেন।


 লেবুর রস

কালো দাগ হালকা করতে লেবুর রস মুখে লাগান। মুখে লাগানোর পর প্রায় ১০ মিনিট রেখে দিন। এর পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ময়েশ্চারাইজার লাগান।


 ঘৃতকুমারী বা অ্যালোভেরা

আপনার ত্বক যদি শুষ্ক হয়, তাহলে এই প্যাকটি আপনার জন্য খুবই কার্যকরী প্রমাণিত হতে পারে। ত্বকে আরাম ও আর্দ্রতা দিতে মুখে অ্যালোভেরা জেল লাগান। এটি ফোলাভাব ও লালভাব কমাতে এবং ত্বককে নরম করতেও সাহায্য করতে পারে।


চা গাছের তেল

চা গাছের তেলে অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে, যা ব্রণ কমাতে সাহায্য করতে পারে। এই তেলটি আপনার ত্বকে একটি পাতলা স্তর হিসেবে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন, যাতে ত্বক তা শুষে নিতে পারে।


 

No comments:

Post a Comment

Post Top Ad