পোষ্য প্রেম জাগিয়ে তুলতে ডগ শো - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 28 December 2023

পোষ্য প্রেম জাগিয়ে তুলতে ডগ শো


পোষ্য প্রেম জাগিয়ে তুলতে ডগ শো

                         


উত্তর দিনাজপুর: বলা হয় কুকুর প্রভুভক্ত প্রাণী। বর্তমানে বিভিন্ন বাড়িতে কিংবা প্রতিষ্ঠানে সারমেয়দের পোষ্য হিসেবে প্রতিপালন করা হয়। তাই সাধারণ মানুষের মধ্যে পোষ্য প্রেম জাগিয়ে তুলতে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরে অনুষ্ঠিত হয় ডগ শো। এবারেও একই উদ্যোগ গৃহীত হয়েছে। দু'দিন আগেই রায়গঞ্জ শহরের মার্চেন্ট ক্লাব ময়দানে চতুর্থ বর্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়, যেখানে প্রায় ১০০-র অধিক সারমেয় অংশ নিয়েছে। 


অনুষ্ঠানে অংশ নিয়ে আদরে আবদারে গদগদ সারমেয়রা। ল্যাজ নাড়িয়ে যা প্রকাশ করে তারা। মূলত ব্রিড ও ওবিডিয়েন্সি এই ২ টি ক্যাটাগরিতে ভাগ করে সারমেয়দের প্রতিযোগিতায় নামানো হয়েছে। এছাড়াও দেশি তথা পথ কুকুরদের জন্যও পৃথক একটি ইভেন্ট রয়েছে। একদিকে ৪ মাস থেকে ১২ মাস, অপরদিকে ১২ মাস থেকে তার বেশি বয়সী কুকুরদের ২ টি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিটি ক্ষেত্রে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারিদের পুরষ্কৃত করা হয়। 


এখানে ল্যাবরাডর, জার্মান শেপার্ড, ডোবারম্যান সহ একাধিক প্রজাতির সারমেয়রা অংশ নেয়। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে ডগ শোয়ের উদ্বোধন করা হয়। উপস্থিত ছিলেন রায়গঞ্জের পৌর প্রশাসক সন্দীপ বিশ্বাস, অনুষ্ঠানের উপদেষ্টা রাকেশ মণ্ডল এবং ডগ শো-এর বিচারক রাশিয়া থেকে আগত অকসানা ঝেরণিকা সহ অন্যান্যরা। এদিন প্রায় শতাধিক সারমেও প্রতিযোগিতায় অংশ নেয়। রায়গঞ্জ ছাড়াও মালদা বালুরঘাট শিলিগুড়ি ও কোচবিহার থেকে নিয়ে আসা হয়েছে  সারমেয়দের ।

No comments:

Post a Comment

Post Top Ad