মশার কামড় থেকে বাঁচতে টিপস - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 14 March 2024

মশার কামড় থেকে বাঁচতে টিপস


 মশার কামড় থেকে বাঁচতে টিপস


লাইফস্টাইল ডেস্ক: গরম পড়তে পড়তেগ মশার উপদ্রবও বেড়ে যায়। রাত নামার সাথে সাথে অপেক্ষায় বসে থাকা মশাগুলো বেরিয়ে আসে এবং কামড়ে শরীরের এদিক-ওদিক লাল করে দেয়। মশার আতঙ্কে অনেকের রাতে ঘুমানোও কষ্টকর হয়ে ওঠে। আপনিও যদি একই সমস্যার সম্মুখীন হন তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। মশা মোকাবেলার কয়েকটি সহজ উপায় জেনে নিন, যা অবলম্বন করে আপনি মশার আতঙ্ক থেকে মুক্তি পেতে পারেন। যেমন-


নিম এবং নারকেল তেলমশার আতঙ্ক থেকে মুক্তি পেতে একটি পাত্রে সমপরিমাণে নারকেল তেল ও নিম মিশিয়ে নিন। রাতে ঘুমানোর আগে হাত-পা ভালো করে ধুয়ে নিন এবং তারপর সেই দ্রবণটি লাগিয়ে ঘুমাতে যান। তাহলে আপনার চারপাশে আর মশা ঘেঁষবে না।


কর্পূর জ্বালান

মশার আতঙ্ক এড়াতে ঘুমানোর আগে কর্পূর জ্বালিয়ে দিন। এবার ২০ মিনিটের জন্য ঘরটি বন্ধ করুন। এরপর দরজা খুললেই প্রচুর মশা দেখতে পাবেন এবং মশাগুলোকে পালিয়ে যেতেও দেখতে পাবেষ। বিশেষ বিষয় হল কর্পূরের ধোঁয়া চোখে জ্বালা ধরায় না, তাই আপনি সহজেই এটি ব্যবহার করতে পারেন।


 লেমন গ্রাস অয়েল

বাড়িতে যদি ছোট বাচ্চা থাকে এবং আপনি ধোঁয়া ছাড়াই মশা তাড়াতে চান তবে আপনি লেমন গ্রাস ব্যবহার করতে পারেন। এটি একটু পুড়িয়ে ঘরের এক কোণে রেখে দিন। এর থেকে নির্গত ধোঁয়া ঘরে তেল ডিফিউজার হিসেবে কাজ করবে। এতে করে ঘরে গন্ধও লেগে থাকবে এবং মশাও দূর হবে।

No comments:

Post a Comment

Post Top Ad