এইভাবে তৈরি করুন নিমের প্যাক, পাবেন দাগহীন ত্বক - Majaru.com

Breaking

Post Top Ad

Thursday 7 March 2024

এইভাবে তৈরি করুন নিমের প্যাক, পাবেন দাগহীন ত্বক


 এইভাবে তৈরি করুন নিমের প্যাক, পাবেন দাগহীন ত্বক




আয়ুর্বেদে নিমকে একটি ওষুধ হিসাবে বিবেচনা করা হয়েছে, যা প্রদাহরোধী, অ্যান্টিফাঙ্গাল, অ্যান্টিসেপটিক বৈশিষ্ট্য এবং অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্যে পূর্ণ। তাই, নিম ব্যবহার করে আপনি সহজেই ত্বকের অনেক সমস্যা যেমন ব্রণ, ব্রণের দাগ, ট্যানিং, প্রাণহীন ও শুষ্ক ত্বক ইত্যাদি দূর করতে পারেন। এই প্রতিবেদনে জেনে নিন কিছু নিম ফেস প্যাক সম্পর্কে, যা আপনার ত্বকের সকল সমস্যা দূর করে আপনাকে সুস্থ, দাগহীন, উজ্জ্বল ও তরুণ ত্বক পেতে সহায়তা করতে পারে। তাহল আসুন জেনে নেই এই প্যাক তৈরি এবং ব্যবহার সম্পর্কে -


দই ও নিম

এই ফেসপ্যাকটি তৈরি করতে প্রথমে একটি পাত্রে নিমের পেস্ট এবং ২ চামচ দই মিশিয়ে নিন। তারপর আপনি ফেসপ্যাকটি আপনার পুরো মুখে ভালো করে লাগান। তারপরে আপনি এটি সম্পূর্ণ শুকানোর জন্য ছেড়ে দিন। এর পরে, এটি ভালোভাবে ধুয়ে পরিষ্কার করুন। এই ফেস প্যাকের সাহায্যে আপনার মুখের দাগ কমতে শুরু করে। এছাড়াও এটি আপনার মুখের কালো দাগ কমাতেও সাহায্য করবে।


 হলুদ এবং নিম

এই ফেসপ্যাকটি তৈরি করতে নিম পাতা সিদ্ধ করে পিষে নিন। তারপর একটি পাত্রে ১ চা চামচ নিমের পেস্ট এবং আধা চা চামচ হলুদ মিশিয়ে নিন। এর পরে, এই ফেসপ্যাকটি মুখে লাগিয়ে প্রায় ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি আপনার ত্বকের শুষ্কতা দূর করে।


 মধু ও নিম

এই ফেস প্যাকের জন্য একটি পাত্রে ২ চা চামচ ওটমিল, এক চা চামচ দুধ, এক চা চামচ মধু এবং ২ চা চামচ নিমের পেস্ট মিশিয়ে নিন। তারপর আপনি এই ফেসপ্যাকটি মুখে লাগিয়ে প্রায় ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এটি একটি অ্যান্টি-এজিং ফেস প্যাক, যা আপনার ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ এবং উজ্জ্বল রাখতে সহায়তা করে।



 

No comments:

Post a Comment

Post Top Ad