ঘরেই চটজলদি বানিয়ে নিন সুস্বাদু পাস্তা - Majaru.com

Breaking

Post Top Ad

Sunday 18 February 2024

ঘরেই চটজলদি বানিয়ে নিন সুস্বাদু পাস্তা

 


ঘরেই চটজলদি বানিয়ে নিন সুস্বাদু পাস্তা





পাস্তা এমন একটি খাবার যা সহজে তৈরি করা যায়। পাশাপাশি এটি সুস্বাদুও। এটি একটি দুর্দান্ত রেসিপি। আপনি সহজেই এটি বাড়িতে তৈরি করতে পারেন। এটি তৈরি করতে খুব বেশি পরিশ্রম করতে হয় না। এই জন্য আপনার প্রয়োজন, গমের পাস্তা (যেমন স্প্যাগেটি বা ফেটুসিন), চেরি টমেটো, রসুন, ধনেপাতা, পারমেসান চিজ এবং ধনে পাতা দিয়ে তৈরি, এই পদ এটি প্রিয় হয়ে উঠবে। আপনি বিভিন্ন ভাবে পাস্তা তৈরি করতে পারেন। যেমন-


এই আকর্ষণীয় রেসিপিটি তৈরি করতে, আপনাকে প্রথমে পাস্তা সেদ্ধ করতে হবে। তারপরে চেরি টমেটো, রসুন এবং ধনেপাতা সামান্য তেল দিয়ে ভাজতে হবে এবং সবশেষে এগুলি একসাথে মেশান। রসুন শুধুমাত্র এটিতে দুর্দান্ত স্বাদই এনে দেয় না, এটি আপনার জন্য খুব স্বাস্থ্যকরও হতে পারে। এছাড়াও, চেরি টমেটো এবং রসুনের সংমিশ্রণ খুবই উপকারী। সুতরাং, এখন থেকে খাবার নিয়ে চিন্তা করার বেশি দরকার নেই, কারণ আপনি এই পদটি চেখে দেখতে পারেন।


সুস্বাদু পাস্তা তৈরি করতে প্রথমে পুরো গমের পাস্তা সেদ্ধ করে নিন। এর জন্য, একটি তলা ভারী প্যান নিন এবং মাঝারি আঁচে গরম করুন। এতে জল দিন এবং ফুটতে দিন। এতে সামান্য লবণ যোগ করুন এবং নিশ্চিত করুন যে এটি বেশি সেদ্ধ হয়নি, টেক্সচার পরীক্ষা করুন এবং আঁচ বন্ধ করুন। এরপর জল ঝরিয়ে নিন এবং পাস্তা আলাদা করে রাখুন।


চেরি টমেটো ধুয়ে ছোট ছোট টুকরো করে কেটে নিন। রসুন কুঁচি করে এবং পারমেসান চিজ কুড়িয়ে নিন। এই উপকরণগুলিকে ভিন্ন ভিন্ন পাত্রে রাখুন। এবার একটি নন-স্টিক প্যান মাঝারি আঁচে রাখুন এবং তাতে কিছু তেল গরম করুন। প্যানে কাটা চেরি টমেটো যোগ করুন এবং ৪-৫ মিনিট রান্না করুন। টমেটো সেদ্ধ হয়ে গেলে তাতে রসুন কুঁচি দিন এবং টমেটোর সঙ্গে মেশান। এছাড়াও মিশ্রণে লবণ এবং গোলমরিচ যোগ করুন। 


এর পর কাটা ধনেপাতা যোগ করুন এবং সবকিছু একসাথে মেশান। এই মিশ্রণটি প্রায় ১০ মিনিটের জন্য রান্না করে নিন, যাতে টমেটোগুলি ভালভাবে সেদ্ধ হয়ে যায়। মিশ্রণটি শুকাতে শুরু করলে সামান্য জল দিন। এরপর এতে চিজ মিশিয়ে কিছুক্ষণ কম আঁচে ঢাকা দিয়ে রাখুন ২-৩ মিনিট। নির্দিষ্ট সময় পর আঁচ নিভিয়ে একটি পাত্রে ঢেলে গরম গরম পরিবেশন করুন মুখরোচক টমেটো-গার্লিক পাস্তা।

No comments:

Post a Comment

Post Top Ad