লম্বা চুল পেতে ঘরেই বানান আমলকি-লেবুর সিরাম - Majaru.com

Breaking

Post Top Ad

Tuesday 30 January 2024

লম্বা চুল পেতে ঘরেই বানান আমলকি-লেবুর সিরাম

 


লম্বা চুল পেতে ঘরেই বানান আমলকি-লেবুর সিরাম




লাইফস্টাইল ডেস্ক: সুন্দর এবং ঘন চুল পেতে চান প্রায় প্রতিটি মহিলাই। কিন্তু আধুনিক সময়ে ক্রমবর্ধমান দূষণ, ধুলোবালি, খাদ্যাভ্যাস এবং দুর্বল জীবনযাত্রার কারণে অনেক মহিলার ইচ্ছাই অপূর্ণ থেকে যায়। এছাড়াও, এমন অনেক কারণ রয়েছে যার কারণে চুল তার উজ্জ্বলতা হারাতে শুরু করে। এমন পরিস্থিতিতে, অনেক মহিলাই তাদের চুলের সৌন্দর্য বাড়াতে বিভিন্ন ধরণের কেমিক্যাল সমৃদ্ধ পণ্য ব্যবহার শুরু করেন, যা তাদের চুলকে খুব খারাপভাবে প্রভাবিত করে। চুলে কেমিক্যাল সমৃদ্ধ পণ্যের পরিবর্তে প্রাকৃতিক জিনিস ব্যবহার করা উচিৎ। এই প্রাকৃতিক প্রতিকারগুলির মধ্যে, আমলা বা আমলকি এবং লেবুর তৈরি হেয়ার সিরাম আপনার জন্য খুব কার্যকর হতে পারে। আসুন জেনে নিই কীভাবে ঘরেই আমলকি ও লেবুর রস দিয়ে হেয়ার সিরাম তৈরি করবেন এবং এর উপকারিতা কী কী?


আমলা-লেবুর হেয়ার সিরাম তৈরির প্রয়োজনীয় উপাদান

ফ্রেস অ্যালোভেরা জেল - ৩ থেকে ৪ চা চামচ (বাড়িতে তাজা পাতা থেকে বের করা অ্যালোভেরা ব্যবহার করুন)


টাটকা আমলকি - ২টি (ভালো করে ধুয়ে ছোট ছোট করে কেটে নিন)


লেবু - ১ (আপনি কম পরিমাণে সিরাম তৈরি করতে অর্ধেক লেবুও ব্যবহার করতে পারেন।)



সিরাম তৈরির পদ্ধতি

আমলা এবং লেবুর হেয়ার সিরাম তৈরি করতে প্রথমে একটি মিক্সিং জার নিন। এতে তাজা অ্যালোভেরা জেল, লেবুর রস এবং কাটা আমলা দিয়ে ভালো করে পিষে নিন এবং এর রস ছেঁকে নিন। এবার এই রস একটি কাঁচের পাত্রে রেখে ফ্রিজে সংরক্ষণ করুন। আপনি এক সপ্তাহের জন্য এই সিরাম ব্যবহার করতে পারেন।


কীভাবে ব্যবহার করে

আমলা এবং লেবুর রস দিয়ে তৈরি সিরাম ব্যবহার করতে, আপনার চুলের দৈর্ঘ্য অনুযায়ী একটি পাত্রে সিরামটি বের করুন। আপনি চাইলে চুলের তেল (নারকেল বা বাদাম তেল) মিশিয়ে নিন। এর পরে, এটি আপনার চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। এরপর ১ থেকে ২ ঘন্টা রেখে দিন। এটি আপনাকে অনেক ভালো ফলাফল দেবে। এই বিশেষ হেয়ার সিরাম চুলে লাগালে আপনার চুলের বৃদ্ধি খুব দ্রুত হতে পারে।




আমলা-লেবুর হেয়ার সিরামের উপকারিতা

আমলা এবং লেবু দিয়ে তৈরি এই হেয়ার সিরাম ব্যবহার করলে শুধু আপনার চুলের বৃদ্ধিই ভালো হবে না, এতে খুশকি থেকেও মুক্তি মিলবে। এছাড়াও এটি সাদা চুলের সমস্যা কমাতেও সহায়তা করতে পারে। এছাড়াও এটি চুলের অন্যান্য অনেক সমস্যার প্রতিষেধক হিসেবে প্রমাণিত হতে পারে।






বি.দ্র: এই নিবন্ধে প্রস্তাবিত টিপস এবং পরামর্শ শুধুমাত্র সাধারণ তথ্যের জন্য। প্রয়োজনে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করে নিন

No comments:

Post a Comment

Post Top Ad